ব্যবহারকারীর নাম নীতি

From Meta
This page is a translated version of the page Username Policy and the translation is 89% complete.
Outdated translations are marked like this.
Shortcut:
UP

এই মন্তব্যের জন্য অনুরোধ অনুসারে, এই নীতিটি কোন ধরণের Miraheze ব্যবহারকারীর নামগুলি গ্রহণযোগ্য এবং কোন ধরণের ব্যবহারকারীর নামগুলি গ্রহণযোগ্য নয় তা রূপরেখা দেয়। নিম্নলিখিত মানদণ্ডগুলি ব্যবহারকারীর নামগুলির জন্য অগ্রহণযোগ্য বলে বিবেচিত হবে।

  • আপত্তিজনক, অপমানজনক উপাদান রয়েছে এমন ব্যবহারকারীর নামগুলি, কোনও ব্যবহারকারীকে হয়রানি করা বা কোনও বিশ্বব্যাপী Miraheze নীতি লঙ্ঘনকারী।
  • ব্যবহারকারীর নাম যা এই ধারণা দেয় যে প্রশ্নে থাকা অ্যাকাউন্টটির অনুমতি আছে যা আসলে এর নেই (উদাঃ "প্রশাসক", "আমলা", ইত্যাদি)।
  • যে ব্যবহারকারীর নামগুলি ইচ্ছাকৃতভাবে ছদ্মবেশ ধারণের সম্ভাব্য স্কোপে অন্যান্য ব্যবহারকারীর নামের সাথে সমান হয় (অর্থাত্ ব্যবহারকারী একে "Example" বলা হয়, ব্যবহারকারী বিকে "Examplee" বলা হয়)।
  • ফোন নাম্বার বা ইমেল ঠিকানা যুক্ত ব্যবহারকারীর নাম।

ব্যবহারকারীর নামগুলিতে যদি কোনও উইকির সঠিক নাম থাকে (যেমন "মেটাউইকি" নামক একটি ব্যবহারকারী) বা Miraheze-এর নাম সেই উইকির কর্মী দ্বারা অ্যাকাউন্টটি চালিত না হলে।

  • যে ব্যবহারকারী নামগুলি সহজেই একটি "বট" বা "স্ক্রিপ্ট" (যা স্বয়ংক্রিয় সম্পাদনা প্রক্রিয়ায় জোর দিয়ে থাকে) বা এটি মিডিয়াউইকি সফ্টওয়্যারটির অংশ হিসাবে চিহ্নিত করে যদি অ্যাকাউন্টটি ওই ধরণের না হয় তবে সহজে বোঝা যায়।
  • ব্যবহারকারীর নামগুলি যা প্রতিক্রিয়া উত্সাহিত করার উদ্দেশ্যে বলে মনে হচ্ছে ("ট্রোলিং")।

প্রয়োগকরণ

যদি এই নীতিটিকে সম্মান করে না এমন একটি অ্যাকাউন্ট তৈরি করা হয়, তবে তাদেরকে সতর্ক করা উচিত, এই নীতিটির সাথে যুক্ত করা উচিত এবং তাদের ব্যবহারকারীর নাম পরিবর্তন করার জন্য আমন্ত্রিত করা উচিত। যদি তারা কোনও উইকিতে বিশ্বব্যাপী সম্পাদনা বা লগ করা ক্রিয়া করে এবং কোনও স্টুওয়ার্ডের সতর্কতা উপেক্ষা করে, তাদেরকে নীতি লঙ্ঘনের জন্য লক হয়ে যেতে পারে।

প্রদত্ত সতর্কতাগুলি এমন উইকিতে পোস্ট করা উচিত যেখানে ব্যবহারকারী সক্রিয় রয়েছে এবং সেগুলি দেখতে পাবেন।

অবিশ্বাস লঙ্ঘনের পরিষ্কার কাটা মামলা (উদাহরণস্বরূপ, একটি জটিল ব্যবহারকারীর নাম একটি স্পষ্ট ছদ্মবেশ, অন্যের উপর আক্রমণ করার সুস্পষ্ট উদ্দেশ্যযুক্ত ব্যবহারকারীর নাম, নীতি লঙ্ঘনকারী ব্যবহারকারীর নাম) সতর্ক করতে হবে না এবং দৃষ্টিতেই লক করা যেতে পারে।

প্রশ্রয়

কেসগুলি বিবেচনা করার সময়, স্টুয়ার্ডদেরকে অ্যাকাউন্টগুলিতে আরও সুক্ষ্ম হওয়া উচিত যা দূষিত অভিপ্রায় নিয়ে তৈরি হয় না, বিশেষত লক করার সময়। স্টুয়ার্ডদের বিচক্ষণতা প্রয়োগ এবং সৎ বিশ্বাস বা সীমান্তরেখার ক্ষেত্রে নীতিটি প্রয়োগ না করার এবং/অথবা অ্যাকাউন্টে ছাড় প্রয়োগের অধিকার রয়েছে।

আপিল

ব্যবহারকারীর নীতিমালার অধীনে একটি লক Requests for Comment/Usernames-এ আবেদন করা যেতে পারে। এর মধ্যে আচরণবিধি বা ব্যবহারের শর্তাবলি লঙ্ঘন অন্তর্ভুক্ত নয়, যা কেবল যথাক্রমে আচরণবিধি কমিশন এবং স্টাফ সংস্থার কাছে আবেদন করা যেতে পারে।

বিদ্যমান অ্যাকাউন্টগুলি

ইতিমধ্যে বিদ্যমান ব্যবহারকারী নাম এবং যে এই নীতিটিকে সম্মান করে না (এটি কার্যকর হওয়ার পরে) একটি সতর্কতা দেওয়া হবে এবং তাদের ব্যবহারকারীর নামটি অবিলম্বে পরিবর্তনের জন্য আমন্ত্রণ জানানো হবে, যদি তারা সতর্কতার পরে বিশ্বব্যাপী সক্রিয় হওয়ার জন্য নিশ্চিত হয়ে থাকে এবং ৩ মাসের মধ্যে তাদের ব্যবহারকারীর নাম পরিবর্তন না করে, তাদেরকে বিশ্বব্যাপী লক করা হবে।

Background