ব্যবহারের শর্তাবলী

From Miraheze Meta, Miraheze's central coordination wiki
This page is a translated version of the page Terms of Use and the translation is 29% complete.
Outdated translations are marked like this.

Shortcut:
ToU

এই নীতিটির কার্যকর তারিখ: এই নীতিটি ১ জানুয়ারি, ২০১৭-এ কার্যকর হয়। ১৩ ফেব্রুয়ারি, ২০২২-এ শেষ পরিবর্তন হয়েছিল।

১. শর্তাবলী

এই ওয়েব সাইটে অ্যাক্সেসের মাধ্যমে আপনি এই ওয়েব সাইটের শর্তাদি এবং ব্যবহারের শর্তাদি, সমস্ত প্রযোজ্য আইন এবং বিধি দ্বারা আবদ্ধ হতে সম্মত হচ্ছেন এবং সম্মত হন যে কোনও প্রযোজ্য স্থানীয় আইন মেনে চলার জন্য আপনি দায়বদ্ধ। আপনি যদি এই শর্তগুলির সাথে একমত না হন তবে আপনাকে এই সাইটটি ব্যবহার বা অ্যাক্সেস করতে নিষেধ করা হয়েছে। এই ওয়েবসাইটে থাকা উপাদানগুলি প্রযোজ্য কপিরাইট এবং ট্রেডমার্ক আইন দ্বারা সুরক্ষিত।

২. কপিরাইট লঙ্ঘন

By editing a wiki on Miraheze, you agree to the licensing terms displayed on that wiki at the time of the edit. By default, wikis have contents licensed under the Creative Commons Attribution-ShareAlike 4.0 License. Wiki owners can change this; see Help:Changing your wiki license. Regardless of chosen license, by editing a wiki on Miraheze or hosting your wiki on Miraheze, you agree to grant Miraheze a limited, worldwide license to redistribute the contents of your contributions. However, Miraheze will respect the privacy of private wikis by not disclosing content to anyone except the wiki's authorized users and authorized personnel per our Privacy Policy.

মিরেজেজ দ্বারা সরবরাহিত উইকির অনুরোধ এবং ব্যবহার করে আপনি এমন কোনও বিষয়বস্তু হোস্ট না করতে সম্মত হন যেখানে আপনি কপিরাইটধারীর স্পষ্ট অনুমতিটি সংরক্ষণ করবেন না বা অন্যথায় বিষয়বস্তুটি ব্যবহার করার অধিকার পাবেন , এটি বেসরকারী এবং সর্বজনীন উইকিসের ক্ষেত্রে সমানভাবে প্রযোজ্য।

অননুমোদিত কপিরাইটযুক্ত উপাদান সন্ধানের ঘটনায়, সামগ্রীগুলি ts(at)miraheze.org মাধ্যমে আমাদের প্রতিবেদন করতে পারেন। কপিরাইট, ডিজাইনস এবং পেটেন্টস অ্যাক্ট ১৯৮৮ এর ধারা ৯৬ এর অধীন, প্রয়োগকারী ক্রিয়াকলাপ এবং দায়বদ্ধতা কপিরাইটধারীর হাতে রয়েছে। মীরাজেজে কপিরাইট ধারকের অনুরোধ ব্যতীত কপিরাইট অনুরোধগুলিতে কাজ করার কোনও প্রয়োজন নেই। সৃজনশীল অধিকার রক্ষার স্বার্থে, মীরাহেজী যদি আইন বহির্ভূত অনুরোধগুলি পরিচালনা করার ক্ষেত্রে অযৌক্তিক বা অগ্রহণযোগ্য দেরি বলে মনে করেন তবে অভিযোগগুলি কার্যকর করবেন।

৩. গোপনীয়তা

আপনি Miraheze-এর গোপনীয়তা নীতি পড়তে এবং গ্রহণ করতে সম্মত হন।

৪. দাবি পরিত্যাগ

মিরাহিজের ওয়েবসাইটে উপকরণগুলি "যেমন রয়েছে" সরবরাহ করা হয়। মিরাহিজে কোনও গ্যারান্টি দেয় না, প্রকাশিত বা নিহিত হয় এবং এর দ্বারা সীমাবদ্ধতা ব্যতীত, গুরত্বপূর্ণ গ্যারান্টি বা ব্যবসায়িকতার শর্তাদি, কোনও নির্দিষ্ট উদ্দেশ্যে ফিটনেস বা বৌদ্ধিক সম্পত্তির অ লঙ্ঘন বা অধিকার লঙ্ঘন সহ অন্যান্য সমস্ত ওয়্যারেন্টি অস্বীকার করে এবং উপেক্ষা করে। তদ্ব্যতীত, মিরাহিজ তার ইন্টারনেট ওয়েব সাইটে উপকরণের ব্যবহারের নির্ভুলতা, সম্ভাব্য ফলাফল, বা নির্ভরযোগ্যতার বিষয়ে বা অন্যথায় এই জাতীয় সামগ্রীর সাথে বা এই সাইটের সাথে লিঙ্কযুক্ত কোনও সাইটে সম্পর্কিত কোনও উপস্থাপনা বা ওয়্যারান্ট করে না বা দেয়।

৫. সীমাবদ্ধতা

মিরাহেজে বা এর সরবরাহকারীরা কোনও ক্ষতির জন্য (কোনও সীমাবদ্ধতা ছাড়াই, ডেটা বা লাভের ক্ষতি বা ব্যবসায় বিঘ্নের কারণে ক্ষতিগ্রস্থ হওয়া সহ) মিরেজেজের ইন্টারনেট সাইটে উপকরণ ব্যবহার বা অক্ষমতার জন্য দায়বদ্ধ থাকবে না, এমনকি মিরাহিজে বা মীরাজেজে অনুমোদিত প্রতিনিধিকে মুখে মুখে বা লিখিতভাবে এ জাতীয় ক্ষতির সম্ভাবনা সম্পর্কে অবহিত করা হলেও। যেহেতু কিছু এখতিয়ারগুলি অন্তর্নিহিত ওয়্যারেন্টিগুলির উপর সীমাবদ্ধতা বা ফলস্বরূপ বা প্রাসঙ্গিক ক্ষতির জন্য দায়বদ্ধতার সীমাবদ্ধতা মঞ্জুরি দেয় না, এই সীমাবদ্ধতাগুলি আপনার ক্ষেত্রে প্রযোজ্য নয়।

৬. সংশোধন এবং ত্রুটি

মিরেজেজের ওয়েবসাইটে উপস্থিত উপকরণগুলির মধ্যে প্রযুক্তিগত, টাইপোগ্রাফিক বা ফটোগ্রাফিক ত্রুটি অন্তর্ভুক্ত থাকতে পারে। মিরাহিজ তার ওয়েবসাইটের যে কোনও উপকরণ সঠিক, সম্পূর্ণ বা বর্তমানের বিষয়ে ওয়্যারেন্ট দেয় না। মিরহেজে বা তার ব্যবহারকারীরা কোনও সময়েই কোনও বিজ্ঞপ্তি ছাড়াই তার ওয়েবসাইটে থাকা উপকরণগুলিতে পরিবর্তন করতে পারে। মিরেজেজ অবশ্য এই সামগ্রীগুলি আপডেট করার জন্য কোন প্রতিশ্রুতি দেয় না।

৭. বিষয়বস্তু

কোনও পরিস্থিতিতে আপনাকে মিরেজেজে তথ্য জমা দেওয়ার অনুমতি নেই যা যুক্তরাজ্য বা নেদারল্যান্ডসে প্রদর্শিত বা বিতরণ করা বা প্রচার করা অবৈধ।

আপনি যদি মিরেজে একটি উইকি তৈরি বা পরিচালনা করেন তবে আপনার উইকি বিষয়বস্তু নীতি মেনে চলছে কিনা তা আপনি নিশ্চিত করে আশা করছেন। আপনি স্বীকার করেছেন যে উইকিস যা বার বার এই নীতি লঙ্ঘন করে তা মিরহেজে স্থগিতকরণ, অপসারণ এবং / অথবা মোছার সাপেক্ষে

Inserting malicious links or code anywhere on Miraheze can result in immediate sanctions up to and including a global lock. Depending on the severity of the offense, Miraheze may refer the matter to law enforcement for further investigation.

8. Conduct

By participating on Miraheze or in Miraheze-branded venues in any capacity you agree to abide by the Global Conduct Policy and other conduct policies enacted by the community.

৮. অ্যাক্সেস সীমাবদ্ধতা

মিরেজেজ মিরহিজের নিজস্ব বিবেচনার অধীনে যে কোনও সময়ে মীরাহেজে পরিষেবা এবং উইকিগুলিতে আপনার অ্যাক্সেস সংশোধন, সীমাবদ্ধ বা নিষিদ্ধ করতে পারে। সাধারণ কারণগুলির মধ্যে রয়েছে:

* অন্যের পরিষেবাটি হ্রাস করতে মীরাহেজে সার্ভারগুলিকে পর্যাপ্ত অনুরোধ পাঠানো;  অথবা
* উইকিতে অবৈধ সামগ্রী বা হয়রানি পোস্ট করা;  অথবা
* মিরাজেজে কোনও কার্যকলাপ পরিচালনা যা যুক্তরাজ্য বা নেদারল্যান্ডসে অবৈধ;  অথবা
* এটি বা অন্যান্য মিরাজেজে নীতিগুলির অত্যধিক লঙ্ঘন;

মীরাহেজে আয়োজিত উইকিসগুলি তাদের নীতিমালা অনুসারে তাদের নিজ নিজ উইকিতে অ্যাক্সেস সংশোধন, সীমাবদ্ধ বা নিষিদ্ধ করতে পারে।

৯. হোস্টিং

এই বিভাগটি মিরহেজে পরিষেবাটিতে হোস্ট করা উইকিগুলি পরিচালনা বা পরিচালনা করে এমন লোকদের ক্ষেত্রে প্রযোজ্য বা এটি করার জন্য আবেদন করেছে। এই লোকগুলিকে সাধারণত "আমলা", "সিপস", বা "প্রশাসক" বলা হয় তবে এখানে উইকির প্রতি একইরকম সুবিধাযুক্ত ভূমিকা রাখে এমন কাউকে এখানে বোঝানো হয়েছে।

৯ক. সরবরাহকারী পরিষেবা

মীরাহিজ তার বিবেচনার ভিত্তিতে আপনাকে এমন একটি উইকি সরবরাহ করতে পারে যাতে আপনি বিষয়বস্তু রাখতে পারেন। আপনি সম্মত হন যে এই শর্তাদি আপনার উইকির জন্য পরিষেবা চালিয়ে যাওয়ার কোনও বাধ্যবাধকতা তৈরি করে না। আপনি আরও বুঝতে পেরেছেন যে মীরাজেজে অনুদান পরিষেবা প্রদানের জন্য একটি স্বতন্ত্র চুক্তিকে বোঝায় না। আমাদের এবং গোপনীয়তা নীতি এর অধীনে পরিষেবা সরবরাহের উদ্দেশ্যে এবং মিরেজে নীতি লঙ্ঘন করে আপনি মিরীজেজ কর্মীদের আপনার উইকের সামগ্রীতে অ্যাক্সেস করতে, আপনার উইকের কনফিগারেশন পরিবর্তন করতে এবং সামগ্রী সরিয়ে বা সংশোধন করতে সম্মত হন।

৯গ. এক্সটেনশন এবং কাস্টমাইজেশন

আপনার পরিষেবার অংশ হিসাবে, আপনি মিরহিজ আপনার উইকের কার্যকারিতা পরিবর্তন করতে মিডিয়াউইকি সফ্টওয়্যারটিতে অতিরিক্ত এক্সটেনশন ইনস্টল করার অনুরোধ করতে পারেন। মীরাহেজগুলি আমাদের সামগ্রিক সুরক্ষার জন্য উপযুক্ত এবং এটি আমাদের প্রযুক্তিগত সীমাতে কাজ করবে তা নিশ্চিত করার জন্য এক্সটেনশানগুলি পর্যালোচনা করবে। ব্যবহারকারীরা দ্বারা অনুরোধ করা এক্সটেনশন বা সফ্টওয়্যার কাস্টমাইজেশনের ফলে মিরেজে কোনও ডেটা ক্ষতি হ্রাসের জন্য দায়ী নয় এবং আপনি এই এক্সটেনশনগুলি ব্যবহারের ফলে কোনও ক্ষতির জন্য মীরাহেজ বা এর এজেন্টদের দায়বদ্ধ না রাখার বিষয়ে সম্মত হন।

আপনার উইকিতে যে কোনও কাস্টমাইজেশন করা আপনার অবশ্যই মিরেজেজের গোপনীয়তা নীতি মেনে চলতে হবে।

৯ঘ. বাতিল

যদি কোনও উইকের প্রশাসনিক কর্মীরা মীরাজেজ ছেড়ে হোস্টিং বন্ধ করতে চান, বা কোনও উইকিকে পরিষেবা থেকে সরিয়ে দেওয়া হয়েছে, মীরাহেজে কোনও উইকের সামগ্রীর ডেটা ডাম্প সরবরাহ করবে। এই বিষয়বস্তু সংরক্ষণাগারগুলি যতক্ষণ না মীরাহেজের বিবেচনার ভিত্তিতে আইনী, আর্থিক বা প্রযুক্তিগতভাবে এটি করা সম্ভব ততক্ষণ রক্ষণাবেক্ষণ করা হবে। মীরাহিজ তার প্রশাসকদের অনুরোধে স্থায়ীভাবে উইকির সামগ্রী মুছে ফেলতে পারে। আপনি সম্মত হন যে আপনার তৈরি করা কোনও উইকি আমাদের সুপ্তি নীতি এর অধীন, এবং নিষ্ক্রিয়তার কারণে মুছে ফেলা হতে পারে।

১০. এখতিয়ার

আপনার এবং মিরাজেজের মধ্যে যে কোনও বিরোধ এবং অভিযোগ ইংল্যান্ড এবং ওয়েলসের মধ্যে অবস্থিত আদালতের একচেটিয়া এখতিয়ারের অধীনে।

১১. সাইটের ব্যবহারের শর্তাদি পরিবর্তনসমূহ

মীরাহিজ পূর্বের বিজ্ঞপ্তি ছাড়াই যে কোনও সময়ে তার ওয়েবসাইটের জন্য এই শর্তাদি সংশোধন করতে পারে। এই ওয়েব সাইটটি ব্যবহার করে আপনি এই শর্তাদি এবং ব্যবহারের শর্তাবলীর তত্কালীন সংস্করণে আবদ্ধ হতে সম্মত হচ্ছেন।

১২. সংজ্ঞা

আপনি: এই ওয়েবসাইটের ব্যবহারকারী

মীরাহেজ
এই ওয়েবসাইটটির অপারেটর, তাদের কর্মী এবং স্বেচ্ছাসেবীরা
উইকি
একটি সহযোগী ওয়েবসাইট যা দর্শকদের দ্বারা সম্পাদনাযোগ্য, মিরাহিজে হোস্ট করা অনেকের মধ্যে একটি

উপাদান বা সামগ্রী: ওয়েবসাইটের ব্যবহারকারীদের কাছে মিরাহিজে ওয়েবসাইট বা উইকিতে প্রেরণ করা কোনও ডেটা