ডেটা অনুরোধ প্রক্রিয়া

From Meta
Jump to navigation Jump to search
This page is a translated version of the page Data Request Process and the translation is 68% complete.
Outdated translations are marked like this.

মূল ইংরেজি সংস্করণ এবং অনুবাদগুলির মধ্যে অর্থের কোনও পার্থক্যের ক্ষেত্রে, মূল ইংরেজি সংস্করণ প্রাধান্য নেয়।
Other languages:
English • ‎español • ‎português do Brasil • ‎русский • ‎বাংলা • ‎日本語 • ‎한국어
Shortcut:

এই দস্তাবেজটি মিরাহিজের ডেটা অনুরোধ প্রক্রিয়া বর্ণনা করে। এই দস্তাবেজটি খুব অসম্পূর্ণ।

কীভাবে ডেটা অনুরোধ করবেন

আপনার অ্যাক্সেসের অধিকার, সংশোধন করার অধিকার, বা আপনার ব্যক্তিগত ডেটা সম্পর্কিত মুছে ফেলার অধিকার জোর দেওয়ার জন্য, দয়া করে নীচের প্রক্রিয়াটি অনুসরণ করুন। আপনি যদি কোনও উইকির রফতানি বা ব্যাকআপ নেওয়ার চেষ্টা করছেন তবে দয়া করে পরিবর্তে আমাদের ফ্যাব্রিকেটর এর জন্য একটি অনুরোধ করুন

ব্যক্তিগত ডেটা সংশোধন করার অনুরোধ করার আগে, সেখানে ডেটা সংশোধন করতে দয়া করে আপনার পছন্দ পৃষ্ঠা দেখার বিষয়টি বিবেচনা করুন। যদি এটি কোনও উইকির পৃষ্ঠায় ডেটা হয় তবে দয়া করে প্রথমে সঠিক ডেটা সহ পৃষ্ঠাটি সম্পাদনা করার চেষ্টা করুন। মীরাহেজ পুরোপুরি স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত, সুতরাং এটি যদি আপনার সমস্যাটি সমাধান করতে পারে তবে এটি সবার জন্য দ্রুত এবং ভাল হবে।

ব্যক্তিগত ডেটা সম্পর্কিত একটি অনুরোধ শুরু করতে, দয়া করে গোপনীয়তা- at miraheze.org এ একটি ইমেল প্রেরণ করুন। এই ইমেলটি থাকা উচিত:

  • আপনি যে নির্দিষ্ট ধরণের ডেটা অনুরোধ করছেন তার অনুরোধ। আপনি কী অনুরোধ করছেন ঠিক তা পরিষ্কার করার জন্য এটিতে "অনুলিপি", "সংশোধন" বা "মুছে ফেলার" মতো শব্দ থাকা উচিত।
  • আপনি যদি আপনার সম্পর্কে ডেটা অনুলিপি করার জন্য অনুরোধ করে থাকেন তবে দয়া করে আপনি কোন ধরণের ডেটা বা সমস্ত ডেটা চান তা নির্দিষ্ট করুন।
  • আপনি যদি ডেটা সংশোধন করার জন্য অনুরোধ করছেন তবে দয়া করে ভুল ডেটা কী এবং সেই সাথে আপনি কীভাবে ডেটা পরিবর্তন করতে চান তা অন্তর্ভুক্ত করুন। উভয় পরিষ্কারভাবে লেবেল।
  • আপনি যদি ডেটা মুছে ফেলার অনুরোধ করছেন তবে দয়া করে আপনি কোন ডেটা বা সমস্ত ডেটা মুছতে চান তা নির্দিষ্ট করুন। আপনি যদি আপনার অ্যাকাউন্টটি লক করে রাখতে চান তবে আমাদের জানান।

আপনার অনুরোধে যে কোনও ত্রুটি প্রক্রিয়াকরণে বিলম্ব হতে পারে।

অ্যাকাউন্টের মালিক নয় এমন ব্যক্তির কাছে আমরা ডেটা প্রেরণ না করি তা নিশ্চিত করতে আপনাকে মিরহেজে আপনার ইমেল অ্যাকাউন্ট যাচাই করতে বলা হতে পারে।

একাউন্টের নাম পরিবর্তনের মতো অনেক অনুরোধ, যা ব্যক্তিগতভাবে আলোচনার প্রয়োজন হয় না, আপনার বিবেচনার ভিত্তিতে Phabricator এও অনুরোধ করা যেতে পারে।

মীরাহিজ কীভাবে আপনার অনুরোধটি প্রক্রিয়াকরণ করবে

প্রতিটি অনুরোধ প্রক্রিয়া করার জন্য আমাদের কাছে ৩০ দিনের সীমা রয়েছে, তবে তাড়াতাড়ি করার চেষ্টা করা উচিত। ইউরোপীয় এবং দক্ষিণ কোরিয়ার বাসিন্দা এবং নাগরিকদের অনুরোধকে অগ্রাধিকার দেওয়া উচিত, কারণ স্থানীয় বিধিবিধিগুলির একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে সাড়া প্রয়োজন।

অনুরোধ সম্পর্কিত তথ্যটি মিরাহেজে কর্মীদের মধ্যে সীমাবদ্ধ করা উচিত, যদি না কোনও অনুরোধটি কোনও সরকারী চ্যানেলে না করা হয়। গোপনীয়তা নীতি এর ৭ নং অনুচ্ছেদে বর্ণিত হিসাবে ব্যক্তিগতভাবে সনাক্তযোগ্য তথ্য ব্যক্তিগত রাখা উচিত।

আমাদের প্রথম কাজটি করা উচিত হ'ল ব্যবহারকারী মধ্যে থাকা সমস্ত কিছুর একটি অনুলিপি। আপনাকে সেই ব্যবহারকারীর দ্বারা রেকর্ড করা সমস্ত আইপি সংগ্রহ করতে হবে, তাই এগিয়ে যান এবং প্রতিটি উইকে ব্যবহারকারীর দ্বারা সংশোধিত তালিকা তৈরি করতে পারেন।

PII সঞ্চয় করতে পারে এমন এক্সটেনশনের একটি তালিকা:

* <টিবিডি>

মাতোমো আইপিভি ৪ শিরোনামের শেষ বাইট ছাড়াই ডেটা সঞ্চয় করে, তাই কোনও আইপি একটি নির্দিষ্ট ব্যবহারকারীর সাথে সম্পর্কিত বলে ধরে নেওয়া যুক্তিসঙ্গতভাবে শক্ত। এর মতো, অনুরোধের জন্য আমাদের মাতোমো বিবেচনা করার দরকার নেই।