বিষয়বস্তু নীতি

From Meta
Jump to navigation Jump to search
This page is a translated version of the page Content Policy and the translation is 95% complete.
Outdated translations are marked like this.

এই পাতাটি মিরাহেজ বৈশ্বিক নীতিমালার অংশ। যা স্টাফ নির্দেশিকার ঐক্যমত্য অনুসরণ করে। সকল মিরাহেজ ব্যবহারকারীর উচিৎ এটিকে অনুসরণ করা। এবং এতে কোনপ্রকার পরিবর্তনের পূর্বে আলাপ পাতায় আলোচনা করা উচিৎ।

Other languages:
English • ‎Nederlands • ‎español • ‎français • ‎italiano • ‎norsk bokmål • ‎português do Brasil • ‎বাংলা • ‎中文 • ‎日本語 • ‎한국어

এই নীতিটি মিরাহেজে হোস্ট করতে রাজি নয় এমন সামগ্রীর ধরণের রূপরেখা তুলে ধরেছে। উইকি স্রষ্টা এবং উইকি প্রশাসকরা এই নীতিটি জানবেন এবং তাদের উইকিসহ এই বিধিগুলির সীমা ছাড়বে না তা নিশ্চিত করে আশা করা হচ্ছে। এই নীতিটি উইকির নেতৃত্বের উদ্দেশ্যে করা হয়েছে - সাধারণ উইকি সম্পাদকদের উইকিসমূহের যে নীতিগুলি তারা সম্পাদনা করে সেগুলির বিষয়বস্তু নীতি অনুসরণ করা উচিত।

----

আপনার উইকির প্রাথমিক উদ্দেশ্য বাণিজ্যিক ক্রিয়াকলাপের জন্য হতে পারে না।

মিরিজেজ স্প্যাম এবং এসইও এর জন্য কোনও নিখরচায় হোস্টিং পরিষেবা নয়। তবে আপনার কাছে তহবিল সংগ্রহের ধরণের বিক্রয় সীমিত থাকতে পারে বা কোনও বাণিজ্যিক ক্রিয়াকলাপ সমর্থন করে এমন একটি তথ্য সাইট সরবরাহ করতে পারে (উদাহরণস্বরূপ, একটি উইকি যা কথাসাহিত্যের বাণিজ্যিক কাজের চরিত্রগুলি বর্ণনা করে)।

বিজ্ঞাপন প্রদর্শনের জন্য তৃতীয় পক্ষের বিজ্ঞাপনের নেটওয়ার্ক ব্যবহার করা মিরহেজে নিষিদ্ধ।

মীরাহিজ নেদারল্যান্ডস বা ক্যালিফোর্নিয়ায় অবৈধ যে কোনও সামগ্রী হোস্ট করেন না

এর মধ্যে বিভিন্ন ধরণের কনট্রাব্যান্ডের (হাতির দাঁত, বিচ্ছেদযোগ্য উপাদান, ছাদ) বিক্রয়, সহিংসতা প্ররোচিত করা বা নগ্ন বয়সীদের নগ্নতা অন্তর্ভুক্ত রয়েছে। যদিও আমরা উইকি প্রশাসকদের এই পুলিশকে সহায়তা করার আশা করছি, মীরাহিজ পূর্বের বিজ্ঞপ্তি ছাড়াই অবৈধ সামগ্রী মোছার অধিকার রাখে।

ডিএমসিএর অধীনে, মিরেজেজকে অবশ্যই লঙ্ঘনকারী কপিরাইট হিসাবে উল্লিখিত উপাদানগুলি সরিয়ে ফেলতে হবে, তবে সম্পাদক বা প্রশাসকরা যদি সামগ্রীটি প্রকৃতপক্ষে লঙ্ঘন না করে তবে একটি পাল্টা নোটিশ দায়ের করতে পারেন। একটি ডিএমসিএ টেকডাউন অনুরোধ ফাইল করতে, $ কর্মীদের একটি ইমেল প্রেরণ করুন।

উইকির অবশ্যই এমন সমস্যা তৈরি করা উচিত নয় যা অন্যান্য উইকির পক্ষে সমস্যা সৃষ্টি করে।

যে বিষয়গুলিতে উইকি ফার্মের প্রতি অযৌক্তিক দৃষ্টি আকর্ষণ করার প্রবণতা রয়েছে, যেমন ঘৃণাত্মক বক্তব্য, পরিষেবা আক্রমণকে নিয়মিত অস্বীকার করা, অতিরিক্ত সহিংস সামগ্রী বা যে জায়গাগুলিতে অবৈধ কার্যকলাপ নিয়ে আলোচনা করা হয় সে পরিস্থিতি তৈরি করতে পারে যা অন্য উইকিকে শাস্তি দেয়, হয় এসইও, ডোমেনে ব্ল্যাকলিস্টিং, ডাউনটাইম বা অতিরিক্ত মিরেজে স্টাফের সময় ব্যবহার, বিশেষত কন্টেন্টকে পুলিশিং করার বা সিস্টেমের স্থিতিশীলতার জন্য বীমা করার ক্ষেত্রে।

যদি আমরা বিশ্বাস করি যে আপনার উইকি প্রস্তাবটি অন্য উইকিতে বাধা সৃষ্টি করবে, আমরা আপনার অনুরোধটি প্রত্যাখ্যান করতে পারি। অতিরিক্তভাবে, যদি এই সমস্যাগুলি পরে দেখা দেয় তবে আমরা আপনার উইকি স্থগিত করতে পারি, যদিও এটি খুব বিরল।

অন্যান্য উইকির প্রতিবন্ধকতার উদাহরণ হ'ল অন্য মীরাহেজে উইকির সরাসরি কাঁটাচামচ যেখানে বিদ্যমান উইকি বা বিদ্যমান সম্প্রদায়ের পরিস্থিতির মধ্যস্থতা করার খুব কম চেষ্টা করা হয়নি। যদি মধ্যস্থতার চেষ্টা করা হয়েছে এবং ব্যর্থ হয়েছে, তবে এমন একটি স্টুয়ার্ড এর সাথে যোগাযোগ করুন যিনি এই অনুচ্ছেদের ছাড় হিসাবে একটি কাঁটাচামারী উইকিকে স্বীকৃতি হিসাবে সীমাবদ্ধ না করে প্রয়োজনীয় বিবেচিত যে কোনও ফলোআপ প্রক্রিয়াটির মাধ্যমে সম্প্রদায়কে সমর্থন করতে সক্ষম হবেন।

মীরাজেজে অব্যবহৃত এবং খালি উইকিগুলি মুছতে পারে

প্রয়োজনে আপনি এর ব্যতিক্রম জানতে চাইতে পারেন। সুপ্তি নীতি দেখুন।

মীরাহেজে আপনার সামগ্রী পুনরায় বিতরণ করার অনুমতি দেওয়া হয়।

মিরহেজে আপনার উইকিটি হোস্ট করে আপনি আপনার উইকি থেকে আপনার সাইটে প্রবেশের অনুমতিপ্রাপ্ত ব্যবহারকারীদের এবং মীরাহেজে কর্মীদেরকে আপনার উইকি থেকে সামগ্রী পুনরায় বিতরণের জন্য একটি সীমিত, বিশ্বব্যাপী লাইসেন্স প্রদান করেন। এটি মিরিজেজ পরিষেবা সরবরাহ করতে পারে তা নিশ্চিত করা। ক্রিয়েটিভ কমন্স লাইসেন্সগুলি, যা সাধারণত আমাদের উইকিতে ব্যবহৃত হয়, আরও অধিকার দেয়। সামগ্রী লাইসেন্স সম্পর্কিত আরও তথ্যের জন্য দেখুন Changing your wiki license.

পাবলিক উইকিসের একটি সামগ্রী নীতি বিকাশ করা উচিত

এই পৃষ্ঠাটি মিরেজেজে আমাদের নেটওয়ার্কে যা গ্রহণ করবে তার একটি খালি ন্যূনতম। বেশিরভাগ উইকিস তাদের বিষয়বস্তু কোনও নির্দিষ্ট বিষয়ের উপর ফোকাস রাখতে চান এবং "অফ-টপিক" আলোচনাকে বিভিন্ন ডিগ্রীতে সীমাবদ্ধ রাখতে চাইতে পারেন। এই কারণে, বেশিরভাগ উইকিসই এখানে উপস্থাপিত বিষয়গুলির চেয়ে কন্টেন্ট নীতিগুলিকে আরও সীমাবদ্ধ রাখতে চাইবে।

যদি মীরাহিজ কোনও কারণে আপনার উইকে জনসাধারণের অ্যাক্সেসকে স্থগিত করে দেয় তবে আইনী এবং প্রযুক্তিগতভাবে সম্ভব হলে আমরা আপনার সামগ্রী সংরক্ষণ করব।

-----

এই নীতিটির কার্যকর তারিখ: এই নীতিটি ১ জানুয়ারী, ২০১৭ এ কার্যকর হয় ১২ডিসেম্বর, ২০১৮এ পরিবর্তিত।

মূল ইংরেজী সংস্করণ এবং অনুবাদগুলির মধ্যে অর্থের কোনও পার্থক্য দেখা দেওয়ার ক্ষেত্রে, মূল ইংরেজি সংস্করণ অগ্রাধিকার নেয়।