ব্যবহারকারীপরীক্ষক

From Meta
Jump to navigation Jump to search
This page is a translated version of the page CheckUser and the translation is 87% complete.
Outdated translations are marked like this.
Other languages:
Deutsch • ‎English • ‎Nederlands • ‎Tagalog • ‎català • ‎español • ‎français • ‎polski • ‎svenska • ‎čeština • ‎हिन्दी • ‎বাংলা • ‎中文 • ‎日本語
Shortcut:

চেকউজার একটি ইন্টারফেস যা চেকউজারস এবং স্টিওয়ার্ডস সম্পাদকদের আইপি ঠিকানাগুলি সন্ধানের জন্য (সকপিপেটারির দাবির তদন্ত করতে) অনুমতি দেয়, নির্দিষ্ট আইপি ঠিকানা দ্বারা ব্যবহৃত সমস্ত ব্যবহারকারীর নাম সন্ধান করুন এবং সমস্ত অ্যাকাউন্টে বা লগ আউট করার সময় নির্দিষ্ট আইপি ঠিকানা দ্বারা তৈরি সমস্ত সম্পাদনাগুলি সন্ধান করুন।

চেকউজার সরঞ্জাম

 চেকউজার Checkusers অনুমতিপ্রাপ্ত ব্যবহারকারীদের জন্য একটি ইন্টারফেস।  এটি ব্যবহার করে, ব্যবহারকারীরা সক্ষম করতে পারবেন:
  • কোন আইপি থেকে কোনও ব্যবহারকারী কোনও লগ করা ক্রিয়া বা Miraheze উইকিতে পাসওয়ার্ড রিসেট সম্পাদনা করেছে বা নির্ধারণ করেছে;
  • নির্দিষ্ট আইপি (এমনকি লগ ইন থাকা অবস্থায়) Miraheze উইকিতে সম্পাদনা, লগ করা ক্রিয়া এবং পাসওয়ার্ড পুনরায় সেটগুলি নির্ধারণ করুন;
  • নির্ধারণ করেন যে ব্যবহারকারী চেক করা হচ্ছে মিডিয়াউইকি ইন্টারফেস ব্যবহার করে অন্য কোনও ব্যবহারকারীর কাছে একটি ইমেল প্রেরণ করেছে কিনা। ইভেন্টের সময় লগ হয়, গন্তব্য ইমেল ঠিকানা এবং ব্যবহারকারীর আইডি অস্পষ্ট।

এই তথ্যটি কেবলমাত্র একটি স্বল্প সময়ের (তিন মাস) জন্য সংরক্ষণ করা হয়, সুতরাং এর আগে করা সম্পাদনাগুলি চেক ইউজারের মাধ্যমে প্রদর্শিত হবে না।

টুল. এই লগটি View the checkuser log অনুমতি সহ তাদের জন্য উপলব্ধ:

সরঞ্জামটির ব্যবহার

এই সরঞ্জামটি ভাঙচুরের বিরুদ্ধে লড়াই করার জন্য, সোকপ্যুপেটের অপব্যবহার পরীক্ষা করার জন্য, এবং প্রকল্পটির ব্যত্যয় সীমাবদ্ধ করতে ব্যবহৃত হবে। এটি অবশ্যই কোনও Miraheze উইকি বা সম্প্রদায়ের ক্ষতি রোধ করতে ব্যবহার করতে হবে।

সম্পাদকদের উপর চাপ প্রয়োগ করার জন্য সরঞ্জামটি ব্যবহার করা উচিত নয়; বা সামগ্রীর বিবাদে অন্য সম্পাদকের বিরুদ্ধে হুমকি হিসাবে। ব্যবহারকারীর তথ্য অনুসন্ধানের জন্য একটি বৈধ কারণ অবশ্যই স্পষ্ট করে বলা উচিত। নোট করুন যে বিকল্প অ্যাকাউন্টগুলি নিষিদ্ধ নয়, যতক্ষণ না তারা নীতি লঙ্ঘনে ব্যবহার হয় না।

যাচাই করা অ্যাকাউন্টে বিজ্ঞপ্তি অনুমোদিত তবে বাধ্যতামূলক নয়। একইভাবে, সম্প্রদায়ের কাছে চেকটির বিজ্ঞপ্তি বাধ্যতামূলক নয়, তবে এটি গোপনীয়তা নীতিমালার বিধান সাপেক্ষে করা যেতে পারে।

কিছু উইকি একজন সম্পাদকের আইপিগুলি তার অনুরোধের ভিত্তিতে যাচাইয়ের অনুমতি দেয়, উদাহরণস্বরূপ, যদি কোনও সকপাপেট অভিযোগের বিরুদ্ধে নির্দোষতার প্রমাণ সরবরাহ করার প্রয়োজন হয়; তবে নোট করুন, এই পরিস্থিতিতে একটি চেক ব্যবহারকারীকে অনুরোধ করা কখনও কখনও বাধা দেওয়ার চেষ্টার অংশ হতে পারে।

যেহেতু Miraheze ব্যবহারকারীরা স্থানীয় উইকিতে দুর্ঘটনাক্রমে স্থানীয় উইকিগুলিতে অ্যাকাউন্ট তৈরি করতে পারে, চেক ইউজারদের কখনই গোপনীয়তা নীতি বা উপরের গাইডলাইন লঙ্ঘন করা যাবে না।

একটি চেকব্যবহারকারীর সাথে যোগাযোগ করা

একটি চেকইউজারের সাথে যোগাযোগ করার সর্বোত্তম উপায় হল স্টুওয়ার্ডদের নোটিশবোর্ড এ নোটিশ দেওয়া কারণ স্টুওয়ার্ডরা চেকউজার সরঞ্জামগুলির অ্যাক্সেস পেয়েছেন এবং উন্নত অনুমতি প্রাপ্ত বেশিরভাগ ব্যবহারকারীরা নোটিশবোর্ডটি চেক করেন।

অনুমতি

Checkusers গ্রুপে ব্যবহারকারীদের যুক্ত করে অনুমতি দেওয়া হয়। ব্যবহারকারী গোষ্ঠীটি মঞ্জুর হওয়ার জন্য, স্টুয়ার্ড হিসাবে নির্বাচনের জন্য নিয়োগের মানদণ্ডটি মেনে নিতে হবে। পরিবর্তে, যদি আপনাকে একটি চেকউজারের সাথে যোগাযোগ করতে হয় তবে দয়া করে উপরের বিভাগ দেখুন।