আপত্তিজনক দল

From Meta
Jump to navigation Jump to search
This page is a translated version of the page Abuse Team and the translation is 100% complete.

This page is currently inactive and is retained for historical reference.
Either the page is no longer relevant or consensus on its purpose has become unclear. To revive discussion, seek broader input via a discussion page such as the community noticeboard.

Other languages:
Cymraeg • ‎English • ‎español • ‎বাংলা • ‎中文(台灣)‎ • ‎日本語 • ‎한국어

'অপব্যবহার দল' গ্রুপটি তৈরি করা হয়েছিল স্টাফ দলের কিছু সদস্যদের অ্যাকাউন্ট লক করতে, বিশ্বব্যাপী আইপিগুলিকে ব্লক করতে, উইকিসমূহ পরিচালনা করতে এবং বিশ্বব্যাপী ব্যবহারকারীর অধিকার পরিবর্তন করার জন্য, যদিও এটি নিশ্চিতভাবেই মেটাতে সমস্ত কেন্দ্রীয়ভাবে লগইন করার ক্ষমতা রাখার পরিবর্তে এটি একটি বিশ্বব্যাপী গ্রুপের মাধ্যমে বিশ্বব্যাপী করুন। এই ব্যবহারকারী গ্রুপটি উইকি-অপব্যবহার ইমেলগুলির প্রতিক্রিয়া জানাতে তৈরি করা হয়েছিল।

মেটাতে গ্রুপের জন্য অধিকার

মেটাতে এই ব্যবহারকারী গোষ্ঠীটি ব্যবহারকারীকে নিম্নলিখিত অধিকার দেয়:

অধিকার

বিবরণ

কারণ

userrights

ব্যবহারকারীকে যে কোনও ব্যবহারকারীর অধিকার পরিবর্তন করতে অনুমতি দিন।

এটি স্টাফ সদস্যকে প্রয়োজনীয় হিসাবে অ্যাকাউন্টগুলিতে অধিকার দেওয়ার অনুমতি দেয় এবং বিরল ঘটনাগুলিতে আপত্তিজনক কারণে বা নিষেধাজ্ঞার কারণে তাদের সরান। উন্নত লগিং এবং স্বচ্ছতার জন্য এই অধিকারটি শুধুমাত্র মেটা থেকে প্রয়োগ করা হয়েছে। (এই অধিকারটি অস্থায়ী ভিত্তিতে "সিসাদমিন" অধিকারীদের দেওয়া হত তবে এখন কেবলমাত্র অপব্যবহার দলের মধ্যে সীমাবদ্ধ )

centralauth-lock

ব্যবহারকারীদের বিশ্বব্যাপী কোনও অ্যাকাউন্ট লক বা আনলক করতে দেয়

এটি কর্মী সদস্যকে যখন সরকারী কারণে লক করা দরকার তখন অ্যাকাউন্টগুলি লক করতে দেয়; যেমন বিশ্বব্যাপী নিষেধাজ্ঞা, অপব্যবহার, বা আইনী উদ্বেগ। এটি কর্মী সদস্যকে অ্যাকাউন্টগুলি আনলক করার অনুমতি দেয়, হয় লকটি ভুলক্রমে করা হয়েছিল বা কারণ উদ্বেগ প্রশমিত করা হয়েছে। উন্নত লগিং এবং স্বচ্ছতার জন্য এই অধিকারটি শুধুমাত্র মেটা থেকে প্রয়োগ করা হয়েছে

userrights-interwiki

ব্যবহারকারীদের মেটা থেকে ব্যবহারকারীর ক্রসউইকি পরিবর্তন করার অনুমতি দেয়।

এটি স্টাফ সদস্যকে অন্য উইকিতে ব্যবহারকারীর মেটা থেকে পরিবর্তন করতে এবং এটি ছোট উইকিতে ছড়িয়ে দেওয়ার পরিবর্তে আরও ভাল, কেন্দ্রীয়, স্বচ্ছতার জন্য কেন্দ্রীয়ভাবে লগ ইন করার অনুমতি দেয়।

globalblock

ব্যবহারকারীদের বিশ্বব্যাপী মেটা থেকে আইপিগুলি ব্লক করতে দেয়।

এটি কর্মীদের সদস্যকে অপব্যবহার বা আইনী কারণে বিশ্বব্যাপী আইপিগুলি ব্লক করতে দেয়। উন্নত লগিং এবং স্বচ্ছতার জন্য এই অধিকারটি শুধুমাত্র মেটা থেকে প্রয়োগ করা হয়েছে।

managewiki

ব্যবহারকারীদের মেটা থেকে উইকিগুলি পরিচালনা করতে মঞ্জুরি দেয়।

এটি সাধারণত ব্যবহারের শর্তাবলি বা সামগ্রী নীতি লঙ্ঘন করে এমন উইকিগুলি বন্ধ করার জন্য, মেটা থেকে উইকের স্থিতি পরিচালনা করতে স্টাফ সদস্যকে মঞ্জুরি দেয়। উন্নত লগিং এবং স্বচ্ছতার জন্য এই অধিকারটি শুধুমাত্র মেটা থেকে প্রয়োগ করা হয়েছে।

বিশ্বব্যাপী গ্রুপের জন্য

বিশ্বব্যাপী ব্যবহারকারী গোষ্ঠী ব্যবহারকারীকে নিম্নলিখিত অধিকারগুলি মঞ্জুর করে:

অধিকার বিবরন কারণ
autoconfirmed আইপি ভিত্তিক হার সীমা দ্বারা প্রভাবিত করবেন না

এটি নতুন ব্যবহারকারীদের জন্য রাখা বিধিনিষেধগুলিকে বাইপাস করবে, কারণ এই গোষ্ঠীর ব্যবহারকারীরা ইতিমধ্যে অভিজ্ঞ এবং এই জাতীয় বিধিনিষেধের সাধ্যের প্রয়োজন নেই।

bigdelete, delete, deletelogentry, deleterevision, undelete বড় ইতিহাসের সাথে পৃষ্ঠাগুলি মুছুন, পৃষ্ঠাগুলি মুছুন, নির্দিষ্ট লগ এন্ট্রি মুছুন এবং মুছে ফেলুন, পৃষ্ঠাগুলির নির্দিষ্ট সংশোধনীগুলি মুছুন এবং মুছুন, একটি পৃষ্ঠা মুছে ফেলুন সময়ে সময়ে, মীরাহিজকে আপত্তিজনক অভিযোগের প্রতিক্রিয়া হিসাবে নির্দিষ্ট পৃষ্ঠা মুছতে হবে। এই ব্যবহারকারীর অধিকার কর্মীদের এটি করার অনুমতি দেয়। এছাড়াও কর্মীদের যদি পৃষ্ঠা ত্রুটিযুক্তভাবে মুছে ফেলা হয় বা সমস্যাটি সমাধান করা হয় তবে মুছে ফেলার অনুমতি দেয়।
block, blockemail, unblockself, অন্যান্য ব্যবহারকারীদের সম্পাদনা করা থেকে ব্লক করুন, কোনও ব্যবহারকারীকে ইমেল প্রেরণ করা থেকে বিরত করুন, নিজেই অবরোধ মুক্ত করুন কর্মীদের বিশ্ব নীতি লঙ্ঘনকারী ব্যবহারকারীদের ব্লক করতে দেয়। তাদের দায়িত্ব অব্যাহত রাখতে তাদের নিজেকে অবরোধ মুক্ত করার প্রয়োজন হতে পারে, তাই তাদের দায়িত্ব সম্পূর্ণ করার জন্য তাদের অবরোধ মুক্ত করার অনুমতি দেওয়া হয়।
browsearchive, deletedhistory, deletedtext মুছে ফেলা পৃষ্ঠাগুলি সন্ধান করুন, মুছে যাওয়া ইতিহাসের এন্ট্রিগুলি তাদের সম্পর্কিত পাঠ্য ছাড়া দেখুন, মুছে ফেলা পাঠ্য এবং মুছে ফেলা সংশোধনগুলির মধ্যে পরিবর্তনগুলি দেখুন এই ব্যবহারকারীর অধিকারগুলি কর্মীদের মুছে ফেলা পৃষ্ঠার সংরক্ষণাগারগুলি ব্রাউজ করার অনুমতি দেয়। এই অধিকারগুলি ব্যবহারকারীকে দমন করা সংশোধনগুলি দেখতে দেয় না। তদারকির অধিকার ব্যবহারকারীকে অবশ্যই এটি করার জন্য স্পষ্টভাবে মঞ্জুরি দিতে হবে।
edit, editinterface, editprotected, editsemiprotected, editusercss, edituserjs পৃষ্ঠাগুলি সম্পাদনা করুন, ব্যবহারকারী ইন্টারফেস সম্পাদনা করুন, "কেবল প্রশাসকদের মঞ্জুরি দিন" হিসাবে সুরক্ষিত পৃষ্ঠাগুলি সম্পাদনা করুন, "কেবলমাত্র স্বতঃসিদ্ধ ব্যবহারকারীদের অনুমতি দিন" হিসাবে সুরক্ষিত পৃষ্ঠাগুলি সম্পাদনা করুন, অন্যান্য ব্যবহারকারীর সিএসএস ফাইল সম্পাদনা করুন, অন্যান্য ব্যবহারকারীর জাভাস্ক্রিপ্ট ফাইলগুলি সম্পাদনা করুন স্টাফকে সমস্ত পৃষ্ঠায় সম্পাদনা করার অনুমতি দেওয়া হয়েছে, প্রয়োজনে উইকে পরিবর্তন করার অনুমতি দেওয়ার জন্য।
protect সুরক্ষা স্তর পরিবর্তন করুন এবং ক্যাসকেড-সুরক্ষিত পৃষ্ঠাগুলি সম্পাদনা করুন এটি কর্মীদের বিশ্বব্যাপী নীতিগুলি লঙ্ঘন করতে অস্বীকার করতে কোনও পৃষ্ঠার সুরক্ষা স্তর পরিবর্তন করতে দেয়।
read পৃষ্ঠা পড়ুন এই ব্যবহারকারীর অধিকার কর্মীদের ব্যক্তিগত উইকিসহ তদন্তের অনুমতি দেয়।

সদস্য